তারেকের জন্মদিনে বিএনপি নেতাদের চাঁদাবাজি

1 min read

নিউজ ডেস্ক: তারেক রহমানের জন্মদিন উদযাপন করার জন্য বিএনপির শীর্ষ পর্যায় থেকে শুরু করে জেলা পর্যায়ের নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। সূত্র বলছে, দুর্নীতির দায়ে লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সারাদেশে দলটির নেতারা ব্যবসায়ীদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করে। বিশেষ করে দলটির পক্ষ থেকে চিঠির মাধ্যমে বিভিন্ন শ্রেণির ব্যবসায়ীদের প্রচ্ছন্ন হুমকি দিয়ে চাঁদা দিতে বাধ্য করা হয়। এমনকি প্রবাসী ব্যাবসায়ীরাও অভিযোগ করছেন যে, তাদের কাছেও বিভিন্নভাবে তারেক রহমানের জন্মদিন পালনের জন্য চাঁদা চাওয়া হচ্ছে। শুধু লন্ডনে নয় বরং আমেরিকা, দুবাই, মধ্যপ্রাচ্য , মালয়েশিয়াসহ যেখানেই বাংলাদেশী কমিউনিটি আছে সেখানেই চাঁদা চাওয়া হয়।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী নেতা বলেন, বিএনপির শীর্ষ নেতা তারেক রহমানের জন্মদিন জমকালোভাবে উদযাপন করা হবে বলে একটি চিঠি দেয়া হয়েছে জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে। সেই চিঠিতে একটি বড় অঙ্কের চাঁদা দাবি করা হয়েছে। যা খুবই বিব্রতকর। একটি গণতান্ত্রিক রাজনৈতিক দলের কাছ থেকে এরকমের আচরণ কখনো প্রত্যাশা করা যায় না। এমনকি অনেক ব্যবসায়ীকে মোবাইলে ফোন করেও চাঁদা চাওয়া হয়েছে বলেও অভিযোগ করেন ঐ নেতা ।

এদিকে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন, এফবিসিসিআই এর এক নেতা বলেন, বিএনপির পক্ষ থেকে রীতিমত আমাকে হুমকি দেয়া হয়েছে। তারেক রহমানের জন্মদিন উপলক্ষে চাঁদা না দিলে আমার ক্ষতি করা হবে বলে জাতীয়তাবাদী ছাত্রদলের এক নেতা শাসিয়ে গেছেন। আমাকে একটি চিঠি দেয়া হয়েছে চাঁদা দেয়ার জন্য। চাঁদা পরিশোধ না করলে ভবিষ্যতে যদি কোনো দিন বিএনপি ক্ষমতায় আসে তাহলে এর জন্য আমাকে খেসারত দিতে হবে এমন মন্তব্য করেছেন বিএনপির এক নেতা।

সূত্র বলছে, ব্যবসায়ীদের কাছে যে চিঠি পাঠানো হয়েছে তাতে তৃণমূলে অনগ্রসর জনগোষ্ঠীকে স্বাবলম্বী করার জন্য তাঁর হাঁস মুরগী-ছাগল বিতরণ ও প্রতিবন্ধী মানুষদের কম্পিউটার বিতরণের কর্মসূচি পালন করতে অর্থ সহযোগিতার কথা উল্লেখ করা হয়েছে।

এদিকে তারেক রহমানের জন্মদিন পালন করতে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে কর্মসূচি ঘোষণা করা হয়। এ কর্মসূচি অনুসারে ২০ নভেম্বর বুধবার ঢাকাসহ সারাদেশের দলীয় কার্যালয়গুলোতে তার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল। পরদিন ২১ নভেম্বর নয়াপল্টন বিএনপি কার্যালয়ে বেলা ১১টায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে ।

এ ছাড়া ২০ নভেম্বর বিএনপির অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সারাদেশে জেলা ও মহানগরীসহ সকল ইউনিটে তারেক রহমানের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রঙিন পোষ্টার প্রকাশ, দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা ও র‍্যালি এবং গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ করা হবে বলে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল জানিয়েছেন

+ There are no comments

Add yours