তারেক রহমানের ইন্ধনে মেজর জিয়ার নেতৃত্বেই জঙ্গি ছিনতাই

0 min read

নিউজ ডেস্ক : সেনাবাহিনী থেকে চাকরীচ্যুত শীর্ষ জঙ্গি নেতা জিয়াউল হক ওরফে মেজর জিয়ার নির্দেশ ও পরিকল্পনায় ঘটে জঙ্গি ছিনতাইয়ের ঘটনা। সোমবার (২১ নভেম্বর) ডিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবিপ্রধান) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ এসব কথা বলেন।

এ বিষয়ে অনুসন্ধান চালিয়ে জানা যায়, এসবের পেছনে কলকাঠি নাড়ছেন লন্ডন পলাতক আসামী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। মূলত ২০১১ সালের ডিসেম্বরে সেনাবাহিনীর সাবেক ও তৎকালীন কিছু সদস্য দেশের গণতান্ত্রিক সরকারকে উৎখাত এবং সেনাবাহিনীতে অভ্যুত্থানের চেষ্টা করে। যার মূল হোতা ছিলেন এই মেজর জিয়া। যিনি সে সময় জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলেও সেনা সদর দপ্তর জানিয়েছিল। উক্ত অভ্যুথান চেষ্টার পেছনে বিএনপি নেতা খোকার পুত্র ইশরাক আহমেদ যুক্ত ছিলো, যা প্রমাণিত সত্য। ইশরাকের সঙ্গে জিয়ার সখ্যতার জেরে ধীরে ধীরে এ সম্পর্ক তারেক রহমান পর্যন্ত গড়ায়। যার প্রেক্ষিতে তারেক রহমান জঙ্গি নেতা জিয়াউল হক ওরফে মেজর জিয়াকে নির্দেশ দিলে, সেই নির্দেশনা মোতাবেক ২০ নভেম্বর ঢাকার আদালত এলাকায় ‘পুলিশকে স্প্রে মেরে’ ছিনতাই করা হয় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা হলে, তারা জানান, কাজ চলছে। অপরাধী যেই হোক না কেন তাকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবে আদালত। ইতিমধ্যে জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় সহযোগীদের চিহ্নিত করা হয়েছে। গ্রেফতারের অভিযান চলছে ।

প্রসঙ্গত রোববার পুলিশের চোখে স্প্রে করে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপন এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নেয় তাদের সহযোগীরা।

+ There are no comments

Add yours