পদ না পেয়ে বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর করলো পদবঞ্চিতরা

1 min read

নিউজ ডেস্ক: নরসিংদী জেলা ছাত্রদলের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে উত্তপ্ত জেলার রাজনৈতিক অঙ্গন। কমিটিতে পদ না পেয়ে বিএনপির দলীয় কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির পদবঞ্চিত নেতাকর্মী ও তাদের সমর্থকরা। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত ৯টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে এ ঘটনা ঘটে।

সূত্রমতে, দীর্ঘ ১২ বছর পর নতুন এ কমিটিতে ত্যাগী নেতাদের বঞ্চিত করে সুযোগ সন্ধানী অছাত্রদের কমিটিতে রাখার অভিযোগ করেছেন তাদের সমর্থকরা। টাকার বিনিময়ে পকেট কমিটি করা হয়েছে বলেও কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি-সম্পাদকের দিকে আঙুল তুলেন তারা।

জানা যায়, ওইদিন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল জেলা ছাত্রদলের পাঁচ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করলে দেখা দেয় বিতর্ক। বিতর্কিত ওই কমিটিতে সিদ্দিকুর রহমান ওরফে নাহিদকে সভাপতি ও মেহেদী হাসান ওরফে রিফাতকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের ব্যাপারে জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী বলেন, ২০ থেকে ২৫ জন দুর্বৃত্তের একটি দল জেলা বিএনপির কার্যালয় ও দলটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাড়িতে মিছিল নিয়ে হামলা চালায়। কারা এই হামলা, ভাঙচুর ও অগ্নিকাণ্ডের সঙ্গে জড়িত তার উত্তর দিতে তিনি অপারগতা প্রকাশ করেন। তবে হামলাকারীরা আগের কমিটির নেতাকর্মী হতে পারে বলে ইঙ্গিত দেন তিনি ।

অন্যদিকে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির বলেন, ধারণা করা হচ্ছে, ছাত্রদলের পদবঞ্চিত নেতারা এই ঘটনা ঘটিয়েছেন।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, বিএনপি কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনা শুনেছেন। কারা এর সঙ্গে জড়িত, এ ব্যাপারে তারা নিশ্চিত নন।

প্রসঙ্গত, জেলা ছাত্রদলের সর্বশেষ কমিটি ঘোষিত হয়েছিল ২০১১ সালের ৫ আগস্ট। ১৫১ সদস্য বিশিষ্ট ওই কমিটির সভাপতি ছিলেন মো. নজরুল ইসলাম ভূঁইয়া ও সাধারণ সম্পাদক ছিলেন আবদুর রউফ।

+ There are no comments

Add yours