স্বাধীনতা দিবসে বিএনপির দেশবিরোধী মিছিল

1 min read

নিউজ ডেস্ক: স্বাধীনতা বিরোধী অপশক্তি, যারা দেশের পূর্বসূরি মুক্তিযোদ্ধাদের হত্যা করেছিল, মুক্তিকামী মানুষের বিরুদ্ধে অস্ত্র ধরেছিল, সেই জামায়াতে ইসলামী, তাদের বংশধররা, বিএনপি’র যে সমস্ত নেতা স্বাধীনতাবিরোধী ছিল তারা এবং বিএনপি এখনও দলগতভাবে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত।

এরই অংশ হিসেবে রবিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবসের দিন দলটি স্বাধীনতা দিবস উদযাপনের নামে আবারও সহিংসতার পরিকল্পনা হাতে নিয়ে মিছিল করে। এদিন বেলা আড়াইটার দিকে বিএনপি কার্যালয় ও আশপাশের এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

ফকিরাপুল মোড় ও কাকরাইল নাইটিংগেল মোড়সহ বিএনপি কার্যালয়ের পাশে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা জড়ো হয় এবং তাদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী স্লোগান দিতেও দেখা যায়। একইসঙ্গে তারা দেশবিরোধী অপপ্রচারের অংশ হিসেবে লিফলেট বিতরণ করে।

পরে তাদের কর্মকাণ্ডে নাশকতার ইঙ্গিত পেলে নয়াপল্টনসহ আশপাশের এলাকায় পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়।

সরেজমিনে দেখা যায়, কর্মসূচিতে অংশ নিতে আসা নেতাকর্মীদের হাতে বাঁশের লাঠিতে বাঁধা জাতীয় পতাকা দেখা যায়। যা পতাকার অবমাননা হিসেবেই দেখছেন সাধারণ নাগরিকরা। এ ছাড়া ব্যানার, ফেস্টুনে দেশবিরোধী স্লোগান লেখা ছিলো।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এর আগেও বিএনপি এদেশের স্বাধীনতাকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করার জন্য সুকৌশলে তাদের প্রভুদের ইঙ্গিতে অপচেষ্টা করছে। তবে জনগণ সব সময় অপশক্তিকে প্রতিরোধ করেছে। ভবিষ্যতেও করবে।

+ There are no comments

Add yours