চিরাচরিত রূপে ফিরে নাশকতা করেছে বিএনপি: শাহজাহান খান

1 min read

বিএনপি তার চিরাচরিত রূপে ফিরে এসে নাশকতা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক শাহজাহান খান।

সম্প্রতি জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংসদ উপজেলা কমান্ডার্স অ্যাসোসিয়েশন ও সম্মিলিত মুক্তিযোদ্ধা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

শাহজাহান খান বলেন, বিএনপি গত ১৩ ও ১৪ সালে আন্দোলনের নামে যেই নাশকতা, সন্ত্রাস ও অগ্নি সংযোগ করেছে তাতে আমাদের বিশ্বাস আগামী দিনে আন্দোলনের আড়ালে আবারও ষড়যন্ত্র ও নাশকতার পাঁয়তারা করতে পারে। তার নমুনা অনুযায়ী গতকাল বুধবার বিএনপি তার চিরাচরিত রূপে ফিরে এসে নাশকতা করেছে।

তিনি বলেন, বর্তমানে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের যেসব কার্যকলাপ দৃশ্যমান হচ্ছে তাতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি তথা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ঐক্যবদ্ধ থাকার কোনো বিকল্প নেই। এখন খুব ভদ্রলোকের মতো গণতান্ত্রিক আন্দোলন করছে বিএনপি। তারা মিটিং করছে, মিছিল করছে তাদের কর্মসূচিতে সরকার কোনো বাধা দিচ্ছে না। কিন্তু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘কেউ যদি আন্দোলনের নামে সন্ত্রাস বা নাশকতা করে, তাহলে কাউকে ছাড় দেওয়া হবে না। ‘ সন্ত্রাস ও নাশকতা এড়িয়ে বিএনপি যদি কোনো আন্দোলন করে, সেটা প্রতিহত করার আমাদের কোনো প্রয়োজন নেই। আগামীতে জনগণই ঠিক করবে তাদের কিভাবে প্রতিহত করতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি এখন শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করছে। ১৯৭৫ সালে ১৫ই আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারকে যেভাবে হত্যা করা হয়েছিল এবং জাতীয় চার নেতাকে হত্যা করে আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা করা হয়েছিল। ঠিক সেইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর এই পর্যন্ত ২১ বার সরাসরি হত্যার চেষ্টা করা হয়েছিল।

শাহজাহান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় মুক্তিযোদ্ধা সংসদ সদা জাগ্রত থাকবে। রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ কর্তৃক প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে আগামী ২৮ মে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ।

উপজেলা কমান্ডার্স অ্যাসোসিয়েশন, সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক সৈয়দ গোলাম মর্তুজার সভাপতিত্বে ও মতিন হাওলাদারের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব ওসমান আলী, এবিএম সুলতান আহমেদ, এস এম মুজিবর রহমান।

+ There are no comments

Add yours