যুক্তরাষ্ট্রের স্যাংশন: ইসরায়েল যাচ্ছেন ইশরাক হোসেন

1 min read

নিউজ ডেস্ক: ইদানীং বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে প্রচণ্ড আগ্রহ দেখাচ্ছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশে অভ্যন্তরীণ সুষ্ঠু নির্বাচন তাদের চোখে আরো বেশি সুষ্ঠু কিভাবে হবে সে বিষয়ে যুক্তরাষ্ট্র তার অবস্থানে অবিচল রয়েছে। দেখাচ্ছে কঠোর আচরণ।

জানা গেছে, যুক্তরাষ্ট্রে বিএনপির নিয়োগ করা লবিস্টরা মূলত এসব ব্যাপারে কলকাঠি নাড়ছে। উক্ত লবিস্টদের পেছনে কোটি ডলার খরচ করার কারণেই, যুক্তরাষ্ট্র বাংলাদেশের রাজনীতিতে নাক গলাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে বাংলাদেশের নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের আগ্রহ দেখে ইতিমধ্যে সে দেশের কাছে আবার নালিশ দেয়া শুরু করেছে বিএনপি। শুধু তাই না, কূটনীতিকদের দরজায় দরজায় ঘুরে সরকারের বিরুদ্ধে নালিশ করছে।

জানা যায়, সরকার পতনের ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ হিসেবে প্রকাশ্যে যুক্তরাষ্ট্রের লেজুড়বৃত্তি করলেও গোপনে ইসরায়েলের সঙ্গেও আঁতাত করছে বিএনপি।

কাতারের একটি সূত্র জানিয়েছে, দেশবিরোধী ধ্বংসযজ্ঞ চালাতে বিএনপি ইসরাইলের সঙ্গে যে পরিকল্পনা করেছে। তার চূড়ান্ত রূপ দিতে বিএনপি নেতা ইশরাক হোসেন ইসরায়েল যাচ্ছেন আগামী সপ্তাহে। শান্তির বাংলাদেশে ইসরাইলের সহায়তায় বিএনপি-জামায়াত চাইছে ভয়ঙ্কর অরাজকতা সৃষ্টি করতে।

আর রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এতো দিন তারা যুক্তরাষ্ট্রের পা চাটলেন। এখন ক্ষমতা দখলের জন্য মুসলিম হত্যাকারী ইহুদিদের কাছে ধর্না দেয়। রাষ্ট্র ক্ষমতা দখলের লোভে এই দেশবিরোধী অপশক্তি সৃষ্টি করে রাখতে চায় অশান্তি। দেশের জনগণের টাকা পাচার করে সেই টাকা দিয়েছে যুক্তরাষ্ট্রের লবিস্টদের বাংলাদেশবিরোধী নিষেধাজ্ঞার জন্য। কূটনৈতিকদের কাছে নালিশ, মিথ্যা অপপ্রচার করেই যাচ্ছে। কিন্তু কোনো কিছুতেই কাজ হয়নি। কারণ বর্তমান সরকার দেশ ও জনগণের ভাগ্যোন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। তাই তাদের লাফালাফিতে কোনো কাজ হবে না।

+ There are no comments

Add yours