তৃণমূলে বাড়ছে ”নির্বাচনে আগ্রহী” নেতাকর্মীর সংখ্যা, আতঙ্কে বিএনপির হাইকমান্ড

1 min read

নিউজ ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে না এ ঘোষণা বিএনপি অনেক আগেই দিয়েছে। সরকার পতনের আন্দোলন ও নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণার মধ্যে থাকা দলটির কেন্দ্রীয় ও তৃণমূলের দেড় শতাধিক নেতা বিভিন্ন পর্যায়ে নির্বাচন করতে আগ্রহী। এসব নেতাকে নিয়ে আতঙ্কে আছেন বিএনপির হাইকমান্ড। এমন পরিস্থিতিতে নেতাকর্মী না থাকলে আগের মতোই তাদের আন্দোলন-কর্মসূচির নামে নাশকতার পরিকল্পনা বাস্তবায়ন হবে না।

জানা গেছে, দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্রভাবে নির্বাচন করতে আগ্রহী বিএনপি নেতারা। এরই মধ্যে প্রস্তুতি নিতে শুরু করায় তাদের সমর্থন দিচ্ছেন তৃণমূল পর্যায়ের কর্মীরাও। বিষয়টি বিএনপির হাইকমান্ডে জানাজানি হতেই ছড়িয়ে পড়ে আতঙ্ক।

এদিকে গোপন সূত্রে জানা গেছে, বিএনপির সাবেক এমপি উকিল আব্দুস সত্তার ও হারুন-অর-রশিদ আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। এই তালিকায় আছেন নারায়ণগঞ্জে বিএনপি থেকে বহিষ্কৃত তৈমুর আলম খন্দকারও। এছাড়া চট্টগ্রামে বিএনপির অন্তত চারজন নেতা এবং সিলেটে দলটির একটি বড় অংশ নির্বাচনে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে।

নির্বাচনে আগ্রহী নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, আন্দোলন-কর্মসূচির নামে বিশৃঙ্খলা ও নাশকতার বলি হয়ে আমাদের রাজনৈতিক ক্যারিয়ার হুমকির মুখে পড়েছে। এ কারণে বিএনপি থেকে মনোনয়ন না পেলেও আমরা স্বতন্ত্রভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। নির্বাচনের মাধ্যমে জনগণ ও তৃণমূল নেতাকর্মীদের আরো কাছাকাছি যেতে চাই।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, রাজনীতির মাঠে টিকে থাকতে বিএনপির নির্বাচনে অংশগ্রহণের বিকল্প নেই। অতীত কর্মকাণ্ডের কারণে তারা এমনিতেই জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। নির্বাচনের মাধ্যমে তাদের জনগণের কাছাকাছি যাওয়ার সুযোগ রয়েছে। এবার তারা এই সুযোগ কাজে না লাগালে আগামীতে জনগণ তাদের কোনো সুযোগ দেবে না। বিএনপির যেসব নেতা নির্বাচনে অংশ নেবেন, তারা ব্যক্তিগতভাবে লাভবান হবেন। এই নির্বাচনে তারা দলীয় সমর্থন না পেলেও আগামীতে দল তাদের সমর্থন পাবে না।

+ There are no comments

Add yours