নতুন স্যাংশনের জন্য মিলিয়ন ডলার খরচ করছে বিএনপি

1 min read

নিউজ ডেস্ক : বাংলাদেশের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নতুন স্যাংশনের জন্য লবিস্টের পেছনে মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করছে বিএনপি। সেই ধারাবাহিকতায় বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের কাছে প্রতিনিয়ত সরকারবিরোধী কুৎসা ও বদনাম রটাচ্ছে দলটির নেতারা। আমেরিকায় বিএনপির লবিস্ট আর বাংলাদেশে দলটির নেতারা সমানতালে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছে নির্ভরযোগ্যা একাধিক সূত্র।

সূত্র বলছে, সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে মঙ্গলবার (৬ জুন) দুপুর বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসায় যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যান্য সময় বিদেশি রাষ্ট্রদূত বা কূটনীতিকদের সঙ্গে বৈঠকের সময় বিএনপির কয়েকজন নেতা থাকলেও আজ একান্তভাবে পিটার হাসের সঙ্গে বৈঠক করেন তিনি।

কাঙ্ক্ষিত স্যাংশন না পেয়ে চিরাচরিত ভঙ্গিতে প্রলাপ বকছে বিএনপি নেতারা। ক্ষমতা দখলের লোভে বিশ্বদরবারে বাংলাদেশ ও দেশের জনগণের মান ক্ষুণ্ণ করার অপচেষ্টায় লিপ্ত এই দেশবিরোধী অপশক্তি।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, ত্রিশ লাখ শহীদের প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা-সার্বভৌমত্বকে ম্লান করে হীন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে বিদেশি প্রভুদের নিকট ধরনা দিচ্ছে এবং দেশবিরোধী ষড়যন্ত্র চালাচ্ছে। দেশের মানুষের প্রতি তাদের কোনও আস্থা ও বিশ্বাস নেই এবং দেশের সংবিধান, গণতন্ত্র, নির্বাচন ও গণরায়কে অবজ্ঞা করে তারা কেবল বিদেশি প্রভুদের কাছে করুণা প্রার্থনা করছে।

অত্যন্ত পরিতাপের বিষয় এই যে, আজকে বিএনপির কোনও কোনও নেতার বক্তব্যে তাদের দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ ঘটেছে। তাদের এখন আর রাজনৈতিক সংগঠন বলা চলে না। জনগণের প্রতি আস্থা না রেখে বিএনপি নেতারা বিদেশি প্রভুদের পদলেহনের মাধ্যমে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে।

+ There are no comments

Add yours