বিএনপির আমলে ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো

1 min read

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিশ্বমন্দা ও যুদ্ধের প্রেক্ষাপটে বিদ্যুৎ নিয়ে সাময়িক অসুবিধা হচ্ছে। এই সমস্যার জন্য আমরা দুঃখিত। আগামী ১৫-২০ দিনের মধ্যে এ সমস্যার সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ্।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বিশ্ব সমুদ্র দিবস উপলক্ষে এক সেমিনারে অংশ নেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এটি আসলে জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের দুর্ভাগ্য। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। এখন যেকোনও সময় ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহের সক্ষমতা এই সরকারের আছে। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন দেশের ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল। এখন দেশের শতভাগ মানুষ এর আওতায় আসছে।

শতভাগ বিদ্যুৎ পেয়ে মানুষের অভ্যাসের পরিবর্তন হয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, এখন সব জায়গায় এসি চলে। আজ থেকে ১৪ বছর আগে এগুলো কখনও ভাবেনি মানুষ। মানুষের জীবনযাত্রায় বিশাল পরিবর্তন এসেছে। আমরা কী তাহলে ভুল করেছি এত সুযোগ-সুবিধা দিয়ে। নিশ্চয় তা করিনি। প্রধানমন্ত্রী বলেছেন, এই অসুবিধাটা সাময়িক। খুব দ্রুত সমাধান হবে।

বিদ্যুৎ নিয়ে বিএনপির সমালোচনার জবাবে তিনি আরও বলেন, মির্জা ফখরুল সাহেবরা আজ বড় গলায় কথা বলেন। তারা মানুষকে বিদ্যুৎ দিতে পারেন নাই এবং আপনারা বিদ্যুৎকেন্দ্র জ্বালিয়েছেন। বিদ্যুৎ দেওয়ার নাম করে খাম্বা দিয়েছেন। আর আমরা মানুষকে শতভাগ বিদ্যুৎ দিয়েছি, মানুষের অভ্যাসে পরিবর্তন হয়েছে।

 

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours