বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতির পরাধীনতার অবসান ঘটেছে : শামীম

0 min read

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি বহুল কাঙ্ক্ষিত স্বাধীনতা অর্জন করেছে। তাঁর নেতৃত্বে বাঙালি জাতির পরাধীনতার অবসান ঘটেছে।

তিনি বলেন, শুধুমাত্র জাতির পিতার নেতৃত্বে ও তার আহ্বানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন হয়েছে। কোনও মেজরের আহ্বানে এদেশ স্বাধীন হয়নি।

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সম্প্রতি শরীয়তপুরের নড়িয়ায় বি. এল. সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধাদের রক্তে অর্জিত সবুজের বুকে লাল পতাকার মর্যাদা অক্ষুন্ন রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য তিনি বলেন, আপনাদের জন্য দেশ স্বাধীন হয়েছে। আপনারা জাতির বীর সন্তান। আপনাদের জন্য আমরা গর্বিত। তাই আপনাদের কাছে চিরঋণী। এই ঋণ কখনো শোধ করা যাবে না। যতদিন বাংলাদেশ ও সবুজের বুকে লাল পতাকা থাকবে ততদিন বঙ্গবন্ধুর সাথে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধাদের নাম চির অম্লান হয়ে থাকবে।

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার প্রমুখ।

অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট এবং কুচকাওয়াজে অংশগ্রহণকারী শিক্ষাপ্রতিষ্ঠান ও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে পুরস্কার তুলে দেন পানি সম্পদ উপমন্ত্রী।

+ There are no comments

Add yours